ইতিহাস গড়ছে ‘দেসপাসিতো’

পপুলার২৪নিউজ ডেস্ক:
লুইস ফনসি, ড্যাডি ইয়াংকি ও জাস্টিন বিবারের পরিবেশনা, স্প্যানিশ গান ‘দেসপাসিতো’ একের পর এক রেকর্ড গড়ে যাচ্ছে। পুয়ের্তো রিকোতে ধারণ করা এই গানের ভিডিও দেখে পর্যটক এখন সেখানে ভিড় জমাচ্ছে। আয় বাড়ছে ঋণের বোঝায় জর্জরিত হওয়া দেশটির। আরেক রেকর্ড সবচেয়ে বেশিবার দেখা গানের। এ বছর ইউটিউবে সবচেয়ে বেশি দেখা হয়েছে ‘দেসপাসিতো’। এবার জানা গেছে আরেকটি রেকর্ডের কথা। ‘দেসপাসিতো’ শুধু এ বছরের সবচেয়ে বেশিবার দেখা গান নয়, বরং ইতিহাসে সবচেয়ে বেশিবার দেখা গান।

হ্যাঁ, মুক্তির পর থেকে এ পর্যন্ত সারা বিশ্বে ৪৬০ কোটিরও বেশিবার দেখা হয়েছে গানটি। রেকর্ড কোম্পানি ইউনিভার্সাল মিউজিক ল্যাটিন এন্টারটেইনমেন্ট এই ঘোষণা দেয়। গানটি মুক্তি পেয়েছে ছয় মাস হলো। এর মধ্যেই ছাড়িয়ে গেছে ২০১৫ সালের রেকর্ড। তখন জাস্টিন বিবারেরই গাওয়া ‘সরি’ গানটির ভিডিও সবচেয়ে বেশিবার দেখা হয়েছিল। সেই সংখ্যা ছিল ৪৩৮ কোটি।
‘দেসপাসিতো’-এর এই অর্জনে লুইস ফনসি, ড্যাডি ইয়াংকি, জাস্টিন বিবার এবং ইউনিভার্সাল মিউজিক ল্যাটিন এন্টারটেইনমেন্টের সবাইকে ধন্যবাদ জানিয়েছেন ইউনিভার্সাল মিউজিক গ্রুপের চেয়ারম্যান ও সিইও স্যার লুসিয়ান গ্রেইঞ্জ। তাঁদের অভিনন্দন জানিয়েছেন ইউনিভার্সাল মিউজিক ল্যাটিন আমেরিকা অ্যান্ড আইবেরিয়ান পেনিনসুলার চেয়ারম্যান ও সিইও জিসাস লোপেজ।
ভ্যারাইটি
http://variety. com/ 2017 /music/news/despacito-most-streamed-song-all-time-ever-1202499612/

 

পূর্ববর্তী নিবন্ধনেইমারের দলবদল নিয়ে গুঞ্জন
পরবর্তী নিবন্ধপরীক্ষার তারিখ ঘোষণার দাবিতে শাহবাগে ঢাবির অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা