ইউরোপ সফরে নিউজিল্যান্ড দলে ডাচ লেগস্পিনার

স্পোর্টস ডেস্ক : নেদারল্যান্ডসের সাবেক লেগস্পিনিং অলরাউন্ডার মাইকেল রিপ্পন নিউ জিল্যান্ডের আসন্ন সাদা বলের সফরের জন্য ১৫ সদস্যের দলে জায়গা পেলেন।

রিপ্পনের সঙ্গে দলে যোগ দিচ্ছেন আনক্যাপড উইকেটকিপার ডেন ক্লিভার। ২০১৩ সালে দক্ষিণ আফ্রিকা থেকে নিউ জিল্যান্ডে যান ৩০ বছর বয়সী অলরাউন্ডার। নেদারল্যান্ডসের ৩১ ম্যাচে প্রতিনিধিত্ব করা রিপ্পন এই বছরের শুরুতে নিউ জিল্যান্ডের ওয়ানডে দলেও ডাক পান।

আইরিশদের বিপক্ষে নিউ জিল্যান্ডের ওয়ানডে সিরিজ শেষে টি-টোয়েন্টি দলে যোগ দিবেন রিপ্পন। এরপর স্কটল্যান্ডের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি ও একটি ওয়ানডে খেলবে কিউইরা। তারপর ইউরোপ সফরের শেষ সিরিজে তারা দুটি টি-টোয়েন্টি খেলবে নেদারল্যান্ডসের বিপক্ষে।

নিউ জিল্যান্ড ক্রিকেট এক বিবৃতিতে জানায়, আইসিসির যোগ্যতার নীতিমালা অনুযায়ী অধিভুক্ত বা সহযোগী দেশকে প্রতিনিধিত্ব করা কোনো খেলোয়াড় পূর্ণ সদস্যের হয়ে খেলতে পারবেন। কিন্তু একবার পূর্ণ সদস্যের আন্তর্জাতিক ম্যাচের দলে তালিকাভুক্ত হলে তিনি আর সহযোগী কিংবা অধিভুক্ত দেশের হয়ে ফিরতে পারবেন না।

আয়ারল্যান্ডের বিপক্ষে নিউ জিল্যান্ড প্রথমে তিন ওয়ানডে খেলবে। তারপর তিনটি টি-টোয়েন্টির সিরিজে মুখোমুখি হবে দুই দল। এরপর স্কটল্যান্ড ও নেদারল্যান্ডসের সঙ্গে টি-টোয়েন্টি সিরিজ।

ওয়ানডের নেতৃত্ব দিবেন টম ল্যাথাম। আর টি-টোয়েন্টির অধিনায়ক মিচেল স্যান্টনার। ইংল্যান্ডে সফর শেষে বিশ্রামে যাবেন কেন উইলিয়ামসন, ট্রেন্ট বোল্ট, টিম সাউদি ও ডেভন কনওয়ে।

আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে দল: টম ল্যাথাম (অধিনায়ক ও উইকেটকিপার), ফিন অ্যালেন, মাইকেল ব্রেসওয়েল, ডেন ক্লিভার (উইকেটকিপার), জ্যাকব ডাফি, লকি ফার্গুসন, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, অ্যাডাম মিলনে, হেনরি নিকলস, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, ইশ সোধি, ব্লেয়ার টিকনার, উইল ইয়াং।

আয়ারল্যান্ড, স্কটল্যান্ড ও নেদারল্যান্ডসের বিপক্ষে দল: মিচেল স্যান্টনার (অধিনায়ক), ফিন অ্যালেন, মাইকেল ব্রেসওয়েল, মার্ক চ্যাপম্যান, ডেন ক্লিভার (উইকেটকিপার), লকি ফার্গুসন, মার্টিন গাপটিল, অ্যাডাম মিলনে, ড্যারিল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, মাইকেল রিপ্পন, বেন সিয়ার্স, ইশ সোধি, ব্লেয়ার টিকনার।

পূর্ববর্তী নিবন্ধঅভিনেত্রীর মরদেহ উদ্ধার, লিভ-ইন পার্টনারকে দুষছেন বাবা
পরবর্তী নিবন্ধদ্বিতীয় পর্বে খুন হবেন পুষ্পার নায়িকার!