ইউরোপে লকডাউন বিরোধী বিক্ষোভ

পপুলার২৪নিউজ ডেস্ক:করোনা লকডাউন তুলের নেয়ার দাবিতে জার্মানি, ব্রিটেন ও পোল্যান্ডে বিক্ষোভ করেছে কয়েক হাজার বিক্ষোভকারী।

এ বিক্ষোভ থেকে শতাধিক মানুষকে আটক করেছে পুলিশ। রোববার লন্ডনের হাইড পার্ক, সাউদাম্পটন, কারডিফ, গ্রাসগো ও নটিংহামে করোনাভাইরাস নিয়ন্ত্রণের বিধিনিষেধ অমান্য করে লকডাউনবিরোধী বিক্ষোভ হয়।

এ সময় পুলিশের সঙ্গে দ্বন্দ্বে গ্রেফতার হন বিরোধী দল লেবার পার্টির নেতা জেরেমি করবিনের ভাই পিয়ার্স করবিনসহ ১৯ জন।

বিক্ষোভকারীদের মধ্যে অনেকেই মনে করছেন ‘ভুয়া ভাইরাস’ এর ফাঁদ ব্যবহার করে নাগরিক অধিকার দমন করা হচ্ছে। পোল্যান্ডে বিক্ষোভকারীদের ওপর টিয়ার গ্যাস নিক্ষেপ করে পুলিশ।

বিরোধী দলের সিনেটর জেকেক বুরিসহ কয়েকজন বিক্ষোভকারীকে গ্রেফতার করা হয়। মেট্রো, টিআরআই ওয়ার্ল্ড, ডেইলি মেইল। জার্মানির কয়েকটি শহরে লকডাউনবিরোধী বিক্ষোভে জড়ো হন হাজারও অধিবাসী।

তারা অর্থনৈতিক বিপর্যয়, নাগরিক অধিকার খর্বের বিরুদ্ধে ক্ষোভ ব্যক্ত করে। কিছু স্থানে বিক্ষোভকারীরা টিকাবিরোধী মত ব্যক্ত করেন ও ষড়যন্ত্রবাদী তত্ত্বের পক্ষে কথা বলেন।

শনিবার জার্মানির স্টুটগার্টে ৫ হাজারের বেশি বিক্ষোভকারী জড়ো হন। ফ্রাঙ্কফুর্টে জড়ো হন প্রায় ১ হাজার ৫০০ ও মিউনিখে ১ হাজার বিক্ষোভকারী। তারা ‘করোনা ভুয়া’, ‘আইসোলেশন, মাস্ক, ট্রেসিং, ভ্যাকসিন-চলবে না-সহ লকডাউনবিরোধী নানা ব্যানার ও পোস্টার নিয়ে বিক্ষোভ করেন।

পূর্ববর্তী নিবন্ধকরোনায় প্রাণ গেল সোনালী ব্যাংক কর্মকর্তার
পরবর্তী নিবন্ধ৪২ লাখ টাকায় বিক্রি হলো মাশরাফির ব্রেসলেট