ইউনিফর্মটা না থাকলে বুঝবেন জীবন কত কঠিন: ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক:

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেছেন, মাদকের বিরুদ্ধে আমাদের অবস্থান খুবই শক্ত। মাদকের সঙ্গে সম্পৃক্ততা পাওয়ায় ইতোমধ্যে অনেকের চাকরি চলে গেছে। জীবন কতটা কঠিন শরীর থেকে ইউনিফর্ম নেমে গেলে বুঝা যাবে। মাদককে না বলুন, এর থেকে সবসময় দূরে থাকুন।

সোমবার রাজারবাগ পুলিশ লাইন্সে ডিএমপির বিশেষ কল্যাণ সভায় প্রধান অতিথির বক্তেব্য তিনি এ কথা বলেন।

ডিএমপিতে কর্মরত ফোর্সের অসুবিধা ও নানা বিষয়ে তাদের পরামর্শ শুনতে এবং গৃহীত কল্যাণগুলো অবহিত করতে বিশেষ কল্যাণ সভা অনুষ্ঠিত হয়। এতে করোনাকালীন ফোর্সের কল্যাণ নিশ্চিতকরণে যাবতীয় কল্যাণমূলক কার্যক্রম গ্রহণ সম্পর্কে ফোর্সদের অবহিত করা হয়। প্রেজেন্টেশনের মাধ্যমে করোনা পরিস্থিতিতে ফোর্সের ডাইনিং ও ব্যারাক ব্যবস্থা উন্নতিকরণ, শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির জন্য ওষুধ সরবরাহ, প্রয়োজনীয় সংখ্যক স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী সরবরাহ, ব্যারাকসহ পুলিশ লাইন্স ও পুলিশের বিভিন্ন অফিসে নিয়মিত জীবাণুনাশক ছিটানোসহ নানা পদক্ষেপের কথা তুলে ধরা হয়।

ডিএমপি কমিশনার বলেন, করোনা প্রতিরোধে সচেতনতার বিকল্প নেই। ডিএমপির তিন হাজারেরও বেশি সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। ২৪ সদস্য মৃত্যুবরণ করেছেন। করোনায় আক্রান্ত পুলিশ সদস্যকে কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল থেকে দেশের সর্বোচ্চ চিকিৎসাসেবা দেয়া হয়েছে। ফোর্সের চিকিৎসা নিশ্চিত করতে আইজিপির উদ্যোগে একটি বেসরকারি হাসপাতাল সম্পূর্ণ ভাড়া নিয়ে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধডিআরইউ’র নবনির্বাচিত কমিটির দায়িত্বগ্রহণ
পরবর্তী নিবন্ধভাসানচর পরিদর্শনে জাতিসংঘ আনুষ্ঠানিক কোনো প্রস্তাব দেয়নি: পররাষ্ট্রমন্ত্রী