ইংল্যান্ড দলের ম্যানেজিং ডিরেক্টর হলেন রবার্ট কি

স্পোর্টস ডেস্ক : ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দলের নতুন ম্যানেজিং ডিরেক্টর হিসেবে দায়িত্ব পেলেন দেশটির সাবেক ক্রিকেটার রবার্ট কি। স্কাই স্পোর্টসের হয়ে ধারাভাষ্যের দায়িত্ব ছেড়ে জাতীয় দলের দায়িত্ব পালন করবেন ৪২ বছর বয়সী রবার্ট কি।

সর্বশেষ অ্যাশেজ সিরিজে ইংল্যান্ডের ভরাডুবির পর দায়িত্ব ছেড়েছিলেন অ্যাশলে জাইলস। এরপর খালি হয়ে পড়ে ইংল্যান্ডের ম্যানেজিং ডিরেক্টরের পদ। পরবর্তীতে অন্তবর্তীকালীন ম্যানেজিং ডিরেক্টর হিসেবে দায়িত্ব নেন এন্ড্রু স্ট্রস। এবার পাকাপাকিভাবে স্ট্রসের স্থলাভিষিক্ত হচ্ছেন রবার্ট কি।

২০১৬ সালে খেলোয়াড়ি জীবনকে বিদায় জানানোর পরই স্কাই স্পোর্টসের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছিলেন রবার্ট কি। সেখানে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন তিনি। তবে জাতীয় দলের দায়িত্ব পাওয়ায়, ধারাভাষ্যের দায়িত্ব থেকে সরে যান রবার্টকি। ইংল্যান্ডের ম্যানেজিং ডিরেক্টর হিসেবে দলের পরিকল্পনা ও পারফরমেন্সের পথ তৈরি করবেন তিনি।

৪২ বছর বয়সী রবার্টকি বলেন,এই দায়িত্ব পাওয়া আমার জন্য সম্মানের। এখানে (ইংলিশ ক্রিকেটে) ভূমিকা রাখার কিংবা পার্থক্য গড়ে দেওয়ার সুযোগ খুব কম মানুষই পায়। ইংলিশদের পুরুষ দলের ক্রিকেটের উন্নতির জন্য আমার সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করব। ইংল্যান্ড ক্রিকেটের জন্য এটি অনেক চ্যালেঞ্জিং সময়। আমাদের উভয় (পুরুষ ও নারী) দলই র‍্যাঙ্কিংয়ে উপরের দিকে আছে এবং কোনো সন্দেহ নেই আমাদের বেশ কিছু প্রতিভাবান ক্রিকেটার আছে।

ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) এই গুরুত্বপূর্ণ পদের দায়িত্ব পাওয়ায় উচ্ছ্বসিত রবার্ট কি।

সর্বশেষ অ্যাশেজ সিরিজে ৪-০ ব্যাবধানে হারে ইংল্যান্ড। এরপর ওয়েস্ট ইন্ডিজ সফরে তিন ম্যাচের সিরিজ ১-০ ব্যবধানে হারে ইংলিশরা। সদ্যই অধিনায়কত্বে দায়িত্ব থেকে সরে গেছেন জো রুট। তাই এখন টালমাটাল অবস্থায় ইংল্যান্ড। জাতীয় দলকে সাফল্যের ট্রাকে ফেরাতে বড় ভূমিকা থাকবে দেশের হয়ে ১৫ টেস্টে ৭৭৫ রান, ৫ ওয়ানডেতে ৫৪ ও ১টি টি-২০তে ১০ রান করা রবার্ট কি’র। নতুন কোচ ও নতুন অধিনায়ক খুঁজে বের করাই প্রথম পরীক্ষা তার।

পূর্ববর্তী নিবন্ধযমুনা নদীতে নিখোঁজ ভাই-বোনের লাশ উদ্ধার
পরবর্তী নিবন্ধসব সিটি করপোরেশনকে নিজের আয়ে চলার নির্দেশ প্রধানমন্ত্রীর