আসন বণ্টন নিয়ে মহাজোট নেতাদের সঙ্গে দফায় দফায় বৈঠক কাদেরের

পপুলার২৪নিউজ প্রতিবেদক :

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আসন বণ্টন নিয়ে এবং প্রার্থী তালিকা চূড়ান্ত করতে মহাজোট নেতাদের সঙ্গে সিরিজ বৈঠকে ব্যস্ত সময় পার করছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

জোটের শরিকদের সঙ্গে আসন বন্টন নিয়ে সমঝোতা হলে আজই প্রার্থী তালিকা প্রকাশ করা হতে পারে।আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের একাধিক সদস্য এই তথ্য আগেই নিশ্চিত করেছিলেন।

জানা গেছে, আওয়ামী লীগ থেকে কারা এবার মনোনয়ন পাচ্ছেন সেটি চূড়ান্ত হয়ে গেছে আরও আগেই। এখন দলটির নির্বাচনী সঙ্গী মহাজোটের শরিকদেরকে কতটি আসন দেয়া হবে তা নিয়ে চূড়ান্ত দরকষাকষি চলছে।

সেই দরকষাকষির অংশ হিসেবেই মহাজোট নেতাদের সঙ্গে ওবায়দুল কাদের আজকের সিরিজ বৈঠক।

প্রথমে ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠকে বসেন জাতীয় সমাজতান্দ্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আকতার।

তারা বেরিয়ে যাওয়ার পরই আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের সঙ্গে বসেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

ওয়াকার্স পার্টির সঙ্গে বৈঠক শেষে ওবায়দুল কাদের জাতীয় পার্টির সঙ্গে বৈঠকে বসেন। বৈঠকে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মশিউর রহমান রাঙ্গা, মুজিবুল হক চুন্নু ও কাজী ফিরোজ রশীদ।

তবে এসব বৈঠকের ফলাফল তাৎক্ষণিকভাবে জানা যায়নি।আওয়ামী লীগ সাধারণ সম্পাদক কোনো ব্রিফ করেননি। মহাজোট নেতারাও বৈঠক থেকে বেরিয়ে কিছু বলতে চাননি।

কিছুক্ষণের মধ্যে ঢাকা মহানগর নেতাদের সঙ্গে ওবায়দুল কাদেরের বৈঠকের কথা রয়েছে। বৈঠকে ঢাকা মহানগরের অন্তর্ভুক্ত কেন্দ্রীয় নেতারা, থানা ও ওয়ার্ড পর্যায়ের নেতারা উপস্থিত থাকবেন।

বৈঠকে ঢাকায় যাদের দলীয় মনোনয়ন দেয়া হবে তাদের পক্ষে সব নেতাদের ঝাপিয়ে পরার নির্দেশ দেয়া হতে পারে।

প্রসঙ্গত, আসন বণ্টন নিয়ে মহাজোটের অন্যতম শরিক জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ শুক্রবার রাতে কথা বলেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে।

এর আগে জাতীয় যুক্তফ্রন্ট নেতা ডা. বদরুদ্দোজা চৌধুরীও প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেন।

পূর্ববর্তী নিবন্ধসোনারগাঁয়ে স্টিল মিলে দগ্ধ দুই শ্রমিক নিহত
পরবর্তী নিবন্ধরোববার – সোমবার ঘোষণা হতে পারে মহাজোটের মনোনয়ন: কাদের