আশুগঞ্জে তেলবাহী ট্যাংকারে আগুন, শ্রমিক নিহত

পপুলার২৪নিউজ ডেস্ক :

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে আরপিজিসিএলের তেলবাহী ট্যাংকারে অগ্নিকাণ্ডের ঘটনায় হৃদয় নামে এক শ্রমিক নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও তিনজন।

বুধবার বেলা ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থেকে তার মৃত্যু হয়।

আশুগঞ্জ আরপিজিসিএল সূত্র জানায়, চট্টগ্রাম সুপার পেট্রোকেমিক্যাল কোম্পানির ভাড়া করা তেলবাহী ট্যাংকার আশুগঞ্জ আরপিজিসিএল জেটিতে আসে। এ সময় ‘ওটি রাওফিন’ ট্যাংকারে গত মঙ্গলবার সকাল ৮ থেকে পাইপের মাধ্যমে বিকাল ৪টা পর্যন্ত প্রায় ১২ লাখ লিটার তেল সরবরাহ করে। এ সময় জাহাজে হঠাৎ আগুন লেগে যায়।

জাহাজের মাস্টার মোবাইল ফোনে জানান, কোনো কিছু বুঝে ওঠার আগেই জাহাজের ইঞ্জিনরুমে আগুন দাউ দাউ করে জ্বলে ওঠে। আগুনের লেলিহান শিখা একশ ফুট থেকে দুশ ফুট ওপরে উঠে যায়। এ সময় আমার জাহাজের চার শ্রমিক আহত হন। গুরুতর আহত হন হৃদয় ও খোকন। পরে হৃদয় চিকিৎসাধীন থেকে ঢাকা মেডিকেলে বুধবার বেলা ১১টায় মারা যান। খোকন সেখানেই চিকিৎসাধীন।

‘ওটি রাওফিন’ জাহাজের শ্রমিকরা জানান, ভোর ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে তেলবাহী ট্যাংকারটি রক্ষা পায়।

চট্টগ্রাম সুপার পেট্রোকেমিক্যাল কোম্পানির সিনিয়র অফিসার মো. খাদেমুল ইসলাম বলেন, ঘটনার খবর পেয়ে আমি ট্যাংকারে যাই। আল্লাহর অশেষ কৃপায় আগুন ইঞ্জিনরুমে সীমাবদ্ধ ছিল। আগুন মূল ট্যাংকারে পৌঁছেনি। মূল ট্যাংকারে পৌঁছলে আগুন নিয়ন্ত্রণে আনতে কষ্ট হতো।

এ ব্যাপারে সুপার পেট্রোকেমিক্যাল কোম্পানির ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে কেন এ ঘটনা ঘটল তার জন্য আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আরপিজিসিএলের আশুগঞ্জ ডিপোর ব্যবস্থাপক প্রকৌশলী রকিবুল ইসলাম বলেন, ট্যাংকারে তেল সরবরাহ করা পর্যন্ত আমাদের দায়িত্ব। ট্যাংকারে তেল সরবরাহ করার শেষে কোনো কিছু ঘটলে সেটি ট্যাংকারের লোকজনের দায়িত্বের মধ্যে পড়ে। এতে আমাদের কিছু করার থাকে না।

পূর্ববর্তী নিবন্ধহাইকোর্টে বিএনপির তিন নেতার প্রার্থিতা বাতিল
পরবর্তী নিবন্ধড. কামালকে পদত্যাগ করতে বললেন কাদের