আর্জেন্টিনা নয়, সৌদি আরবেই গেলেন জামাল ভূঁইয়া

স্পোর্টস ডেস্ক : বেশি টাকার প্রস্তাব পেয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ছেড়ে আর্জেন্টিনার তৃতীয় বিভাগের ক্লাব সোল ডি মায়োতে খেলতে মরিয়া ছিলেন জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। ক্লাবটির সঙ্গে আলোচনাও অনেক দূর এগিয়েছিল বলে খবর বেরোয়। তবে জামালের বর্তমান ক্লাব শেখ রাসেল ক্রীড়া চক্র অনুমতি না দেওয়ায় আর্জেন্টিনার লিগে খেলার স্বপ্ন স্বপ্নই থেকে গেছে। যদিও শেখ রাসেলের ছাড়পত্রের জন্য জামাল নানা জনের কাছে দৌঁড়ঝাপ করেছেন। শেষ পর্যন্ত তার এই চেষ্টা সফলতার মুখ দেখেনি। আর তাই আর্জেন্টিনা নয়, আপাতত জাতীয় দলের হয়ে অনুশীলন করতে রোববার দিবাগত রাতে দলের সঙ্গে সৌদি আরবে গেছেন বাংলাদেশ অধিনায়ক।

গত ২৭ ফেব্রুয়ারি জামাল ভূঁইয়া আর্জেন্টিনার ক্লাবে যোগ দিতে পারেন বলে প্রতিবেদন প্রকাশ করে দেশটির সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস। কিন্তু সে সময় খবরটিকে উড়ো খবর বলে উড়িয়ে দিয়েছিলেন জামাল। অবশ্য পরে তাকে লিগটিতে খেলার জন্য মরিয়া চেষ্টা চালাতে দেখা যায়। শেখ রাসেল ও ঢাকা আবাহনীর মধ্যকার ফেডারেশন কাপের খেলা শেষেই তিনি আর্জেন্টিনার ক্লাবে যোগ দেওয়ার প্রক্রিয়ায় নামেন।

শেখ রাসেল ক্রীড়া চক্রের পৃষ্ঠপোষক বসুন্ধরা গ্রুপ। বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান বসুন্ধরা গ্রুপেরও কর্মকর্তা। শেখ রাসেল ক্লাব যেন ছাড়পত্র দেয় সেজন্য জামাল ইমরুল হাসানের কাছে অনুরোধ করেছেন। এই বিষয়ে জামাল বলেন, ‘আমি তাদের বলেছি, আর্জেন্টিনায় খেলতে চাই। আপনারা আমাকে সুযোগ দিন। আমাকে তাদের দলে প্রয়োজন এবং সেখানকার বিষয়েও আলাপ করেছি’।

এদিকে, জামাল ভূঁইয়াকে প্রায় কোটি টাকা পারিশ্রমিক দিয়ে শেখ রাসেল দলে ভিড়িয়েছিল। প্রথম লেগ শেষে জামালের কাছ থেকে কাঙ্ক্ষিত পারফরম্যান্স পায়নি বলে ক্লাবের অনেক কর্তাই অসন্তুষ্ট। তার ওপর আর্জেন্টিনার ক্লাবে খেলতে মরিয়া হয়ে ওঠায় তাদের অনেকের মধ্যে বিরক্তিও তৈরি হয়েছে। শেষ পর্যন্ত তাকে অনুমতি দেয়নি ক্লাব কর্তৃপক্ষ। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় নিজের হতাশা প্রকাশ করতেও ভুল করলেন না জামাল।

মার্চের ২০ থেকে ২৮ তারিখ সিলেটে অনুষ্ঠিতব্য ত্রিদেশীয় সিরিজের প্রস্তুতি হিসেবে জাতীয় ফুটবল দল ক্যাম্প করবে সৌদি আরবের মদিনায়। রোববার রাতে জাতীয় দলের দ্বিতীয় বহর পৌঁছায় সৌদি আরবে। ওই বহরে অন্যদের সঙ্গে ছিলেন অধিনায়ক জামাল ভূঁইয়াও। এর আগে প্রথম দফায় কোচ হ্যাভিয়ের ক্যাবরেরাসহ ১৩ জনের দল পবিত্র ভূমিতে গিয়েছিল।

 

পূর্ববর্তী নিবন্ধএবার চাকরি হারালেন জুমের প্রেসিডেন্ট
পরবর্তী নিবন্ধবিশ্বকাপ ক্যাম্প চলাকালে ব্লগারের সঙ্গে রাত কাটান রোনালদো!