আরো কয়েকদিন থাকবে বৃষ্টি


নিজস্ব প্রতিবেদক: দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু বা বর্ষা বাংলাদেশে প্রবেশের প্রাক্কালে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি ও বজ্রবৃষ্টি হচ্ছে। রোববার (২ জুন) বেলা ১১টার দিকে রাজধানীতেও বৃষ্টি শুরু হয়েছে। এই বৃষ্টিপাত আরো কয়েকদিন অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়া অফিস জানায়, সকাল ১০টা থেকে পরবর্তী ১২ ঘণ্টার মধ্যে রাজশাহী, রংপুর, দিনাজপুর, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, সিলেট, যশোর, কুষ্টিয়া, ফরিদপুর, মাদারীপুর, ঢাকা ও কুমিল্লা অঞ্চলের উপর দিয়ে অস্থায়ী দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রবৃষ্টি হতে পারে।

সকাল ৯টা থেকে ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

খুলনা, সাতক্ষীরা ও যশোর অঞ্চলের উপর দিয়ে মৃদ্যু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে, তা প্রশমিত হতে পারে। রাতের তাপমাত্রা কমবে। ৭২ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, এই সময়ে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে এবং দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু টেকনাফ উপকূল পর্যন্ত অগ্রসর হতে পারে।

সকাল ৬টা পর্যন্ত ঢাকায় ৪৬ মিলিমিটার, ময়মনসিংহে ৫৭ মিলিমিটার, চট্টগ্রামে ২২ মিলিমিটার, সিলেটে ২ মিলিমিটার, রংপুরে ২২ মিলিমিটার এবং বরিশালে ১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। তবে খুলনা ও রাজশাহী বিভাগে বৃষ্টি হয়নি।

পূর্ববর্তী নিবন্ধদেড় ঘণ্টা পর সদরঘাটে লঞ্চ চলাচল স্বাভাবিক
পরবর্তী নিবন্ধদেশে যত গাড়ি আছে, তত ড্রাইভিং লাইসেন্স নেই: তথ্যমন্ত্রী