আরমান-লোকমানসহ ৯ জনের বিচার শুরু

নিজস্ব প্রতিবেদক:

রাজধানীর মতিঝিল থানার অর্থপাচার মামলায় বহিষ্কৃত যুবলীগ নেতা এনামুল হক আরমান এবং মোহামেডান স্পোর্টিং ক্লাবের ডিরেক্টর ইনচার্জ ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাবেক পরিচালক লোকমান হোসেন ভূঁইয়াসহ ৯ জনের বিরুদ্ধে চার্জগঠন করেছেন আদালত। ফলে এ মামলায় আনুষ্ঠানিকভাবে তাদের বিচার শুরু হলো।

রোববার (২১ নভেম্বর) ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলাম এ আদেশ দেন। পাশাপাশি এ মামলার সাক্ষ্যগ্রহণের জন্য ১৫ ডিসেম্বর দিন ধার্য করেন আদালত।

২০১৯ সালের ১৯ নভেম্বর রাজধানীর মতিঝিল থানায় লোকমান হোসেন ভূঁইয়ার নামে অর্থপাচারের মামলা দায়ের করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

মামলা সূত্রে জানা যায়, গণমাধ্যমে মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের ডিরেক্টর ইনচার্জ ও বিসিবির তৎকালীন পরিচালক লোকমান হোসেন ভূঁইয়ার নামে ক্যাসিনো থেকে কোটি কোটি টাকা উপার্জন করে অস্ট্রেলিয়ায় দুটি ব্যাংকে পাচারের সংবাদ প্রকাশিত হয়। এ বিষয়ে অনুসন্ধান করে লোকমান হোসেনসহ অজ্ঞাতনামা ৪/৫ জনের বিরুদ্ধে সংঘবদ্ধভাবে মোহামেডান স্পোর্টিং ক্লাবে অবৈধভাবে ক্যাসিনো, মাদক ব্যবসা পরিচালনার সত্যতা মিলেছে।

অবৈধভাবে উপার্জিত অর্থ নিয়মবহির্ভূতভাবে বিভিন্ন ব্যাংকে স্থানান্তর, নামে-বেনামে অন্য প্রতিষ্ঠানে রূপান্তর ও হস্তান্তরসহ বিভিন্ন খাতে বিনিয়োগে তাদের সংশ্লিষ্টতা পাওয়া যায়। তদন্ত শেষে আরমানসহ ৯ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে সিআইডি।

পূর্ববর্তী নিবন্ধসশস্ত্র বাহিনী দিবস আজ
পরবর্তী নিবন্ধরাষ্ট্রপতির কাছে খালেদার বিদেশে চিকিৎসার আহ্বান বিএনপির