আমিরাতে দলের সঙ্গে যোগ দেবেন সন্দ্বীপ লামিচানে

স্পোর্টস ডেস্ক : চোটে পড়ে ক্রিকেট বিশ্বকাপ লিগ-২ এর চলমান ত্রিদেশীয় সিরিজ থেকে ছিটকে গেছেন মৌসম ধাকাল। তার পরিবর্তে নেপালের স্কোয়াডে ডাক পেয়েছেন সন্দ্বীপ লামিচানে।

ধর্ষণ মামলায় জামিনে মুক্তি প্রাপ্ত লামিচানের বিদেশ ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা ছিল বলে তাকে শুরুর স্কোয়াডে রাখতে পারেননি নির্বাচকরা। তবে এবার তার বিদেশ ভ্রমণের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিয়েছে দেশটির আদালত।

এরফলে দুবাইয়ে চলমান ক্রিকেট বিশ্বকাপ লিগ-২ এর ত্রিদেশীয় সিরিজে খেলতে তার আর কোনো বাধা রইলো না। তিনি শীঘ্রই দলের সঙ্গে যোগ দেবেন। তবে তার মাঠে নামার আগে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) অনুমতি নিতে হবে।

এদিকে গত সপ্তাহে নেপালে আরেকটি ত্রিদেশীয় সিরিজ অনুষ্ঠিত হয়েছিল। নামিবিয়া ও স্কটল্যান্ডের অংশগ্রহণে সেই টুর্নামেন্টে দলে ছিলেন লামিচানে। শুধু স্বাভাবিক উপস্থিতিই নয়, স্বল্প বিরতির পর ক্রিকেটে ফিরেই তিনি দলের টানা ৪ ম্যাচ জয়ে অবদান রাখেন।

তবে তার সেই সময়টা সুখকর ছিল না। প্রতিপক্ষ দলের ক্রিকেটাররা তার সঙ্গে হাত না মেলানোয় মাঠের বাইরের ঘটনা নিশ্চয়ই তাকে ভুলে থাকতে দেয়নি। যদিও দু’দেশের ক্রিকেট বোর্ড নারী নিপীড়নে জড়িত কাউকে তারা স্বাভাবিকভাবে মেনে না নেওয়ার ঘোষণা দিয়ে আসছিল। তারপরও নিজের স্বাভাবিক খেলাই দেখিয়েছেন এই ঘূর্নি বোলার।

এর আগে ২০২২ সালের ৭ সেপ্টেম্বর এক কিশোরীর করা ধর্ষণ মামলায় ২২ বছর বয়সী এই ক্রিকেটারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। পরবর্তীতে দেশে ফিরলেই গ্রেফতার করা হয় লামিচানেকে। অবশ্য ১৫ হাজার ৩০০ ডলারের বিনিময়ে পরবর্তীতে তাকে শর্তসাপেক্ষে জামিন দেন আদালত।

 

পূর্ববর্তী নিবন্ধআর্সেনালের গোল উৎসব
পরবর্তী নিবন্ধদুই জঙ্গি ছিনিয়ে নেওয়ার ঘটনায় সমন্বয়ের অভাব ছিল: র‌্যাব ডিজি