আমাদের দেশে জঙ্গিবাদ আমদানি করা হয়েছে: আইজিপি

জেলা প্রতিনিধি,পপুলার২৪নিউজ:

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, আমাদের দেশে জঙ্গিবাদ আমদানি করা হয়েছে। দেশের উন্নয়ন ও পথচলাকে বাধাগ্রস্ত করতেই আমাদের দেশে জঙ্গিবাদ ঢোকানো হয়েছে। কিন্তু জঙ্গিবাদ নিয়ন্ত্রণে নিয়ে এসেছে পুলিশ।

বুধবার বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) জঙ্গি ও মাদক প্রতিরোধবিষয়ক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দেশের উন্নয়নে মাদক ও জঙ্গিবাদ প্রধান প্রতিবন্ধকতা উল্লেখ করে আইজিপি বলেন, সারা বিশ্বে জঙ্গিবাদ প্রধান সমস্যা হয়ে দাঁড়িয়েছে। বিশ্বব্যাপী জঙ্গিবাদ দমনে নানান পদক্ষেপ নেয়া হচ্ছে। আমরা জঙ্গিবাদের বিষয়ে জিরো টলারেন্স নীতি পালন করছি।

তিনি বলেন, দেশের উন্নয়নের প্রধান অন্তরায় জঙ্গিবাদ ও মাদক। পুলিশের একার পক্ষে জঙ্গিবাদ ও মাদক নির্মূল করা সম্ভব নয়। দেশের সচেতন মানুষকে এগিয়ে আসতে হবে। জঙ্গিরা যতই শক্তিশালী হোক কখনোই মানুষকে বিভ্রান্ত করতে পারবে না।

ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, মাদক ও জঙ্গিবাদের মূল টার্গেট শিক্ষার্থীরা। তাই শিক্ষার্থীদের সচেতন হতে হবে। কোমলমতি শিক্ষার্থীদের ইসলামের ভুল ব্যাখ্যা দিয়ে তাদের দলে ভেড়ানো হচ্ছে। তাই সচেতনতাসহ বন্ধু নির্বাচনে শিক্ষার্থীদের সজাগ হতে হবে।

মাদককে মরণব্যাধি উল্লেখ করে তিনি বলেন, মাদক এমনই একটা সমাজের ব্যাধি যে ক্রমে ক্রমে পরিবার, সমাজ ধ্বংস করে দিচ্ছে। সমাজের শান্তিশৃঙ্খলা নষ্ট করে দিচ্ছে।

মাদক ও জঙ্গিবাদ নির্মূলের বিষয়ে তিনি বলেন, আমরা ইতিমধ্যে মাদক ও জঙ্গিবাদ নিয়ন্ত্রণে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছি। মাদকসেবনে যেন কেউ পা না রাখে সেদিকে আমরা লক্ষ রাখছি। জঙ্গিবাদ যেন মাথাচাড়া দিতে না পারে সে জন্য আমরা যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছি।

পুলিশপ্রধান বলেন, মাদকের মতো যন্ত্রণার জীবন থেকে যারা ফিরে আসতে চায় তাদের জন্য সব সময় সহযোগিতার হাত খোলা থাকবে। সবার সহযোগিতা পেলে মাদক নির্মূলে আমরা বিশ্বে রোল মডেল হতে পারব।

শিক্ষার্থীদের অভিভাবকদের উদ্দেশে তিনি বলেন, শিক্ষার্থীরা অভিভাবকদের কাছ থেকে পর্যাপ্ত সময় না পাওয়ার কারণে সামাজিক ব্যাধি মাদক ও জঙ্গিবাদ এসব কাজে জড়িয়ে পড়ছে। অভিভাবকের উচিত শিক্ষার্থীদের সঙ্গে বন্ধুত্বপূর্ণ আচরণ করে তার দৈনন্দিন কর্মকাণ্ডে নজর রাখা।

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক তাবিউর রহমান প্রধানের সঞ্চালনায় ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহর সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ পুলিশের রংপুর রেঞ্জের উপমহাপরিদর্শক জনাব খন্দকার গোলাম ফারুক।

 

পূর্ববর্তী নিবন্ধআলজেরিয়ায় সামরিক বিমান বিধ্বস্ত, নিহত ২৫৭
পরবর্তী নিবন্ধমার্সেল নিয়ে এলো টারবো কুলিং এসি