আবুধাবি সাসটেইনেবিলিটি উইক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী

পপুলার২৪নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার আবুধাবি ন্যাশনাল এক্সিবিশন সেন্টারের (এডিএনইসি) আইসিসি হলে স্থানীয় সময় বেলা ১১টায় ‘আবুধাবি সাসটেইনেবিলিটি উইক’ এবং ১২টায় ‘জায়েদ সাসটেইনেবিলিটি অ্যাওয়ার্ডস সেরিমনি’তে উপস্থিত ছিলেন।

পরে সন্ধ্যা সাড়ে ৬টায় প্রধানমন্ত্রী তার হোটেলে পশ্চিম এশিয়ার দেশগুলোতে নিয়োজিত বাংলাদেশি রাষ্ট্রদূতদের সম্মেলনে যোগ দেবেন।

‘আবুধাবি সাসটেইনেবিলিটি উইক’, ‘জায়েদ সাসটেইনেবিলিটি অ্যাওয়ার্ড সেরিমনি’সহ কয়েকটি কর্মসূচিতে অংশ নিতে তিন দিনের সরকারি সফরে রোববার (১২ জানুয়ারি) সংযুক্ত আরব আমিরাত গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সেখানে পররাষ্ট্র মন্ত্রী একে আবদুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহম্মদ ইমরান প্রধানমন্ত্রীর সঙ্গে রয়েছেন।

১৪ জানুয়ারি মঙ্গলবার পরদিন সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী শেখ মোহম্মদ বিন রশিদ আল মাকতুম, আবু ধাবির যুবরাজ শেখ মোহম্মদ বিন জায়েদ বিন সুলতান আল-নাহিয়ান এবং সংযুক্ত আরব আমিরাতের প্রতিষ্ঠাতা ও প্রথম প্রেসিডেন্টের স্ত্রী শেখ ফাতিমা বিনতে মুবারক আল কেতবির সঙ্গে সাক্ষাৎ করবেন শেখ হাসিনা।

বিকেল সাড়ে ৫টায় প্রধানমন্ত্রী আবুধাবি ন্যাশনাল এক্সিবিশন সেন্টারের একটি হলে ‘দ্য ক্রিটিক্যাল রোল অব উইমেন ইন ডেলিভারিং ক্লাইমেট অ্যাকশন’র উপর সাক্ষাৎকার অধিবেশনে যোগ দেবেন।

তিন দিনের আমিরাত সফর শেষে ১৪ জানুয়ারি দেশে ফিরবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পূর্ববর্তী নিবন্ধভুয়া পাসপোর্টে বিদেশে পালাতে চেয়েছিল এনামুল -রুপন
পরবর্তী নিবন্ধহোটেল থেকে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সম্বন্ধীর মরদেহ উদ্ধার