আতিকের নৌকা, তাবিথের ধানের শীষ

পপুলার২৪নিউজ প্রতিবেদক:ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থীদের প্রতীক বরাদ্দ দিয়েছে নির্বাচন কমিশন। শুক্রবার সকালে আগারগাঁওয়ে স্থানীয় সরকার ইনস্টিটিউটে সকাল সাড়ে ৯ টায় প্রতীক বরাদ্দের ঘোষণা দেন রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম।

উত্তর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আতিকুল ইসলামকে নৌকা প্রতীক দেওয়া হয়। তার পক্ষে প্রতীক গ্রহণ করেন তৌফিক জাহিদুর রহমান।

বিএনপি মনোনীত প্রার্থী তাবিথ আউয়ালকে ধানের শীষ প্রতীক বরাদ্দ দেওয়া হয়। তার পক্ষে প্রতীক গ্রহণ করেন জুলহাস উদ্দিন।

প্রসঙ্গত, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচন ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হবে। এদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এই দুই সিটিতে ভোটগ্রহণ চলবে। পুরো ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে। গত ২২ ডিসেম্বর প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

ঘোষিত তফসিল অনুযায়ী, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটির নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ছিল ৩১ ডিসেম্বর, বাছাই ২ জানুয়ারি ও প্রত্যাহারের শেষ তারিখ ছিল ৯ জানুয়ারি।

নির্বাচন কমিশনের যুগ্ম সচিব মো. আবুল কাশেম ঢাকা উত্তর সিটি করপোরশেরন (ডিএনসিসি) এবং যুগ্ম সচিব আব্দুল বাতেন ঢাকা দক্ষিণ সিটি (ডিএসসিসি) করপোরেশন নির্বাচনের রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করবেন।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মোট সাধারণ ওয়ার্ডের সংখ্যা ৫৪টি, সংরক্ষিত ওয়ার্ড ১৮টি, সম্ভাব্য ভোটকেন্দ্র ১ হাজার ৩৪৯টি এবং সম্ভাব্য ভোটকক্ষ ৭ হাজার ৫১৬টি, মোট ভোটার সংখ্যা ৩০ লাখ ৩৫ হাজার ৬১১ জন।

ঢাকা দক্ষিণ সিটির মোট সাধারণ ওয়ার্ড ৭৫টি, সংরক্ষিত ওয়ার্ড ২৫টি, সম্ভাব্য ভোটকেন্দ্র ১ হজাজার ১২৪টি, ভোটকক্ষ ৫ হাজার ৯৯৮টি, মোট ভোটার সংখ্যা ২৩ লাখ ৬৭ হাজার ৪৮৮ জন।

পূর্ববর্তী নিবন্ধবঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ
পরবর্তী নিবন্ধআম বয়ানে শুরু বিশ্ব ইজতেমার প্রথম পর্ব