আজই মাঠে নামছেন বাবর-রিজওয়ান

স্পোর্টস ডেস্ক : বিপিএলের ঢাকা পর্বের প্রথম ধাপ শেষ হয়েছে সোমবার (২২ জানুয়ারি)। রংপুর রাইডার্সের সঙ্গে চুক্তিবদ্ধ থাকলেও আন্তর্জাতিক ম্যাচের কারণে এই পর্বে খেলতে পারেননি পাকিস্তানের তারকা ক্রিকেটার বাবর আজম। একই অবস্থা মোহাম্মদ রিজওয়ানেরও। পাকিস্তানের এই উইকেটরক্ষক ব্যাটার খেলবেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে।

বিপিএলের দশম আসর শুরুর অনেক আগেই বাবরকে দলে টেনেছিল রংপুর। তবে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ থাকায় টুর্নামেন্টের শুরু থেকে খেলতে পারেননি পাকিস্তানের এই ব্যাটার। রোববার (২১ জানুয়ারি) সেই সিরিজ শেষ করে সোমবার বাংলাদেশে এসেছেন বাবর।

এদিকে বাবরের সঙ্গে একই দিন বাংলাদেশে এসেছেন তার জাতীয় দলের সতীর্থ মোহাম্মদ রিজওয়ান। পাকিস্তানের এই দুই ক্রিকেটারই মঙ্গলবার (২৩ জানুয়ারি) নিজেদের দলের হয়ে খেলবেন।

মঙ্গলবার দুপুরে সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে মাঠে নামবে বাবরের রংপুর রাইডার্স। নিজেদের প্রথম ম্যাচে হেরেছিল দুই দলই। তবে রংপুর দ্বিতীয় ম্যাচে বাবরকে পেলেও হারিয়েছে সাকিবকে। চোখের চিকিৎসায় সিঙ্গাপুরে যাওয়া এই অলরাউন্ডারকে অন্তত আজকের ম্যাচে পাচ্ছে না রংপুর।

দিনের আরেক ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সও হার দিয়ে শুরু করেছে এবারের আসর। দুর্দান্ত ঢাকার বিপক্ষে উদ্বোধনী ম্যাচে বিদেশি সংকটে তারা তিন বিদেশি নিয়ে মাঠে নেমেছিলো। রিজওয়ান যোগ দেয়ায় সেই সংকট কাটল। সন্ধ্যায় ফরচুন বরিশালের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে রিজওয়ানের এবারের বিপিএলের মিশন।

রিজওয়ান গত আসরেও বিপিএল খেলে গিয়েছেন। তবে পাকিস্তানের সাবেক অধিনায়ক বাবর বিপিএল খেলেছিলেন মাত্র একবার। আর তাও ২০১৭ সালে। সেবার সিলেট সিক্সার্সের হয়ে খেলেছেন তিনি।

বাবর-রিজওয়ান এলেও এবারের বিপিএলে অনেক ক্রিকেটারকেই অনাপত্তিপত্র দেয়নি পিসিবি। এই তালিকায় আছেন ফখর জামান, ইফতিখার আহমেদ এবং মোহাম্মদ হারিস। অনুমতিপত্র ছাড়াই বাংলাদেশে চলে এসেছিলেন হারিস। তবে সেটা না পেয়ে শেষ পর্যন্ত দেশে ফিরেছেন তিনি।

পূর্ববর্তী নিবন্ধডিএসই ও প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্টের মধ্যে ডেটা শেয়ারিং চুক্তি
পরবর্তী নিবন্ধএবার হেরেই গেল মায়ামি