আইপিএল: কুম্বলেকে সরিয়ে নতুন কোচ খুঁজছে পাঞ্জাব

স্পোর্টস ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটে পাঞ্জাব কিংসের কোচ হিসেবে অধ্যায় শেষ হয়ে গেলো ভারতের কিংবদন্তি স্পিনার অনিল কুম্বলের। চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর তার সঙ্গে নতুন চুক্তি করেনি পাঞ্জাব কিংস ফ্র্যাঞ্চাইজি। মালিকপক্ষের সিংহভাগের সম্মতিক্রমে নেওয়া হয়েছে এ সিদ্ধান্ত।

ক্রিকেটভিত্তিক জনপ্রিয় সংবাদমাধ্যম ইএসপিএন ক্রিকইনফোর প্রতিবেদনে জানা গেছে, এরই মধ্যে নতুন কোচ খোঁজার প্রক্রিয়াও শুরু করে দিয়েছে পাঞ্জাব। নতুন যাকেই দায়িত্ব দেওয়া হবে, আট বছরের মধ্যে পাঞ্জাবের ষষ্ঠ কোচ হবেন তিনি। শেষ চার কোচের মধ্যে শুধু কুম্বলেই একের অধিক আসর দায়িত্ব পালন করতে পেরেছেন।

২০২০ সালে পাঞ্জাবের দায়িত্ব নিয়েছিলেন কুম্বলে। তার অধীনে একবারও প্লে-অফে খেলতে পারেনি পাঞ্জাব। এর মধ্যে ২০২০ ও ২০২১ সালের আসরে তারা হয় পঞ্চম। আর দশ দল নিয়ে করা ২০২২ সালের আসরে আরও এক ধাপ নেমে ষষ্ঠ হয় অনিল কুম্বলের শিষ্যরা।

পাঁচ বছরের মধ্যে পাঞ্জাবের পঞ্চম কোচ হিসেবে দায়িত্ব নিয়েছিলেন কুম্বলে। তার আগের চার মৌসুমে দায়িত্বে ছিলেন সঞ্জয় বাঙ্গার, ভিরেন্দর শেবাগ, ব্র্যাড হজ ও মাইক হেসন। ২০২০ সালের আইপিএলে একমাত্র ভারতীয় কোচ হিসেবে পাঞ্জাবের দায়িত্বে ছিলেন কুম্বলে। এর আগে মুম্বাই ও ব্যাঙ্গালুরুর মেন্টর হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি।

 

পূর্ববর্তী নিবন্ধডিমের দাম আরও কমেছে, সবজির বাজার চড়া
পরবর্তী নিবন্ধব্রাজিলের স্বপ্ন ভেঙে বিশ্বকাপের ফাইনালে জাপান