আইনমন্ত্রীর বক্তব্য প্রত্যাহার করতে হবে: জয়নুল 

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

খালেদা জিয়ার আইনজীবীরা আইন জানেন না- আইনমন্ত্রীর এমন বক্তব্য দুঃখজনক ও হতাশাজনক বলে মন্তব্য করে অবিলম্বে তা প্রত্যাহারের আহ্বান জানিয়েছেন সুপ্রিমকোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি জয়নুল আবেদীন।

মঙ্গলবার সকালে সুপ্রিমকোর্ট মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান।

বার সভাপতি বলেন, আইনমন্ত্রী নিজেও একজন আইনজীবী ও বারের সদস্য। তিনি একজন দায়িত্বশীল ব্যক্তি। কাজেই তার কাছ থেকে দেশের মানুষ তথা আইনজীবীরা এ ধরনের বক্তব্য আশা করেন না। আমরা মনে করি, তার এ ধরনের বক্তব্য বাংলাদেশের আইনজীবীদের জন্য অপমানজনক। তার এই অপমানজনক বক্তব্য প্রত্যাহারের আহ্বান জানাচ্ছি।

কারাগারে স্থাপিত বিশেষ আদালতে আগামীকালের শুনানিতে খালেদা জিয়ার আইনজীবীরা উপস্থিত থাকবেন কিনা তা আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন জয়নুল আবেদীন।

‘আমাদের সঙ্গে ওই দিন সিনিয়র আইনজীবী ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, খন্দকার মাহবুব হোসেন, এজে মোহাম্মদ আলীর মতো দেশবরেণ্য আইনজীবী ছিলেন। তারা প্রত্যেকেই এই বারের প্রতিষ্ঠিত আইনজীবী।’

গত ৯ সেপ্টেম্বর কারাবন্দি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার আইনজীবীরা বলেন, সুপ্রিমকোর্টের সঙ্গে আলোচনা না করে কারাগারে আদালত স্থাপন করে আইন মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করতে পারে না।

এই মন্তব্যের জবাবে আইনমন্ত্রী আনিসুল হক বলেছিলেন- ‘আমি মনে করি, উনারা যদি এ রকম কথা বলে থাকেন, তা হলে উনারা আইন জানেন না।’

পূর্ববর্তী নিবন্ধচীনের সঙ্গে অর্থনৈতিক করিডর নিয়ে পিছু হটবে না পাকিস্তান
পরবর্তী নিবন্ধ‘মেসি সর্বকালের সেরা, তবে চলতি বছরটা মড্রিচের’