অল্প দিনেই ডেঙ্গু নিয়ন্ত্রণ করতে পারব: স্বাস্থ্যমন্ত্রী

 

নিজস্ব প্রতিবেদক: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলছেন, ডেঙ্গু নিয়ন্ত্রণের সিটি কর্পোরেশন, স্বাস্থ্য মন্ত্রণালয়সহ সব সরকারি সংস্থাগুলো কাজ করছে। আশা করছি, খুব অল্প দিনের মধ্যে ডেঙ্গু নিয়ন্ত্রণ করতে পারব। এছাড়া ডেঙ্গু টেস্টিংয়ের জন্য আমরা কয়েক লাখ কিটস আনার ব্যবস্থা করেছি। আজ রাতের মধ্যে ১ লাখ কিটস আসবে। বাকিগুলো আসবে আগামীকাল।

আজ বৃহস্পতিবার মালয়েশিয়া থেকে দেশে ফিরে মিটফোর্ড হাসপাতালে এক সেমিনারে উপস্থিত হয়ে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি মিডফোর্ট হাসপাতালের ১০০ শয্যার ৪টি ডেঙ্গু ওয়ার্ড উদ্বোধন করেন। ৩-৪ জন রোগীর সঙ্গে কথা বলেন। সাংবাদিকরা তার সঙ্গে কথা বলার চেষ্টা করলেও তিনি কোনো কথা না বলে চলে যান।

তিনি বলেন, ঈদের সময় ডেঙ্গু রোগীরা বাড়িতে যাবে, এ সময় ডেঙ্গুর প্রাদুর্ভাব আরও বাড়ার আশঙ্কা রয়েছে। তাই ডেঙ্গু প্রতিরোধে সবাইকে একসঙ্গে কাজ করার আহবান জানাচ্ছি। ডেঙ্গু নিয়ন্ত্রণে আমরা আমাদের মন্ত্রণালয়ের সবার ঈদের ছুটি বাতিল করেছি।

স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, এখন পর্যন্ত কোনো সরকারি হাসপাতালে গিয়ে কোনো রোগী ডেঙ্গুর চিকিৎসা পায়নি, এমনটা হয়নি। কিন্তু ডাইজেস্টিভ ইনস্টিটিটিউট, বার্ন ইনস্টিটিউটের মতো কিন্তু কিছু কিছু হাসপাতাল আছে, যেগুলো উদ্বোধন করা হলেও চিকিৎসাসেবা এখনও শুরু হয়নি। দেশে যদি ডেঙ্গু রোগের প্রাদুর্ভাব বাড়ে এবং সরকারি হাসপাতালে যদি রোগী না ধরে, তাহলে আমরা এসব হাসপাতালে রোগী রাখার ব্যবস্থা করব। কেননা এসব হাসপাতালে শয্যার ব্যবস্থা রয়েছে।

দেশে ভয়াবহ ডেঙ্গু পরিস্থিতির মধ্যে মালয়েশিয়ায় ব্যক্তিগত সফরে গিয়ে ব্যাপক সমালোচনার মুখে পড়ে বুধবার মধ্যরাতে দেশে ফিরেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। যদিও তার ফেরার কথা ছিল ৪ আগস্ট।

পূর্ববর্তী নিবন্ধডেঙ্গু নিয়ে স্বাস্থ্যমন্ত্রীর সংবাদ সম্মেলন স্থগিত
পরবর্তী নিবন্ধভালোবেসে বিয়ে: তুষার দাসের জামিন হাইকোর্টে