অফিসে প্রতিদিন হেলমেট মাথায় কাজ…কেন?

 পপুলার২৪নিউজ ডেস্ক:

বিহারের চম্পারণ জেলার সরকারি অফিসের কর্মীরা আজকাল রোজ হেলমেট পরে অফিসে যান! এতে অবশ্য অবাক হওয়ার কিছু নেই। বাইকে যাতায়াত করলে হেলমেট পরাই স্বাভাবিক। কিন্ত ঘটনা হলো, তাঁরা অফিসে গিয়েও হেলমেটটি খোলেন না। হেলমেট পরেই কাজ করতে থাকেন। দিনশেষে অফিস থেকে বেরিয়ে হেলম‌েটটি মাথা থেকে নামান। শুনতে অদ্ভুত লাগলেও এমনটাই ঘটছে।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, তাঁরা এমন অদ্ভুত কাজ করেন শুধুমাত্র নিজেদের নিরাপত্তার কারণে। জানা গিয়েছে, সরকারি অফিসের বিল্ডিংটির অবস্থা বর্তমানে এতটাই শোচনীয়, যেকোনো দিন ভেঙে পড়তে পারে। তাই মাথা বাঁচাতেই এই পদ্ধতি বেছে নিয়েছেন তাঁরা। শুধু কর্মীরাই নন, সংবাদমাধ্যমের দাবি, যাঁরা দরকার-অদরকারে অফিসে আসেন, সকলেই হেলমেট মাথায় দিয়ে ঢোকেন।

স্বাভাবিকভাবেই প্রশ্ন ওঠে, এত বিপজ্জনক জায়গায় দিনের পর দিন কাজ চলছে কীভাবে। যা জানা গিয়েছে, দীর্ঘদিন আগেই এই সরকারি দপ্তরটিকে বিপজ্জনক বলে ঘোষণা করা হয়েছে। তার পরও কাজ চলছে। এক কর্মী জানান, এটা খুবই পুরনো বাড়ি। দেয়াল আর ছাদের অবস্থা খারাপ। বৃষ্টি হলেই ছাদ থেকে জল চুঁইয়ে পড়ে। ছাদ যেকোনো দিন ভেঙে পড়তে পারে। কিন্তু কাজ কামাই করার তো উপায় নেই, তাই আমাদের আসতেই হয়।

পূর্ববর্তী নিবন্ধভারতে প্রথম সৌর ট্রেন
পরবর্তী নিবন্ধছেলের জন্য মরণ-কুয়োয় মায়ের মারণখেলা