অপমান সইতে না পেরে গার্মেন্টস কর্মীর আত্মহত্যা

পপুলার২৪নিউজ ,জেলা প্রতিনিধি:
কুপ্রস্তাবে রাজি না হওয়ায় এবং কর্মস্থলে সহকর্মীদের সামনে অপমানিত করায় বিষপান করেন গার্মেন্ট কর্মী রিমা আখতার (১৯)।

তিনদিন মৃত্যুর সঙ্গে লড়ে শনিবার সন্ধ্যায় সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।

লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানায় পুলিশ।

সূত্র জানায়, স্থানীয় সরকার মার্কেট এলাকায় বড় বোন ও দুলাভাইয়ের কাছে থাকতেন রিমা। আশুলিয়ার গোরাট এলাকায় ডেনিয়াল কারখানায় সুইং অপারেটর হিসেবে কাজ করতেন তিনি। এসময় কারখানার একজন শ্রমিক তাকে প্রায় উত্যক্ত করতো এবং তাকে রাস্তা ঘাটে কুপ্রস্তাব দিত।

এ নিয়ে রিমা তার সেকশানের প্রডাকশান ম্যানেজোর আলমগীর হোসেনের কাছে কয়েকবার বিচার দেয়। কিন্তু গত বুধবার পিএম আলমগীর ওই শ্রমিকের পক্ষ নিয়ে তাকে সবার সামনে বকাঝকা করেন এবং তার প্রস্তাবে রাজি হওয়ার জন্য চাপ সৃষ্টি করেন।

এ ঘটনা সহ্য করতে না পেরে বুধবার রাতেই নিজ ঘরে কীটনাশক পান করে আত্মহত্যার চেষ্টা করেন রিমা।

পরে তাকে গুরুতর অবস্থায় উদ্ধার করে সাভার এনাম মেডিকেলে ভর্তি করা হয়। তিনদিন পর শনিবার রাতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ বিষয়ে নিহতের দুলাভাই ফারুক জানান, বখাটে শ্রমিকের পক্ষ নিয়ে পিএম আলমগীর হোসেন তাকে সবার সামনে বকা দিলে সে অপমান সইতে না পেরে আত্মহত্যা করেছে।

তিনি বলেন, রিমাকে আত্মহত্যা করতে বাধ্য করা হয়েছে। ময়নাতদন্ত শেষে নিহতের দাফন সম্পন্ন করে তারা থানায় লিখিত অভিযোগ দেয়া হবে।

আশুলিয়া থানার ওসি আবদুল আওয়াল জানান, লাশটি ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা দায়ের হবে। তবে লিখিত অভিযোগ পেলে হত্যা মামলাও দায়ের করা হবে বলে জানান ওসি।

পূর্ববর্তী নিবন্ধ‘শুক্রাণুর জন্য’ এক শিক্ষককে তিন নারীর অপহরণ!
পরবর্তী নিবন্ধধর্ষণ নিয়ে বিতর্কিত মন্তব্যে রূপা গাঙ্গুলির বিরুদ্ধে এফআইআর