অনুশীলনে সাকিব আল হাসান

স্পোর্টস ডেস্ক:

ভারতে বিশ্বকাপের শুরুটা জয় দিয়ে হলেও বর্তমানে সুখকর অবস্থানে নেই বাংলাদেশ। সবশেষ ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের বিপক্ষে হারের পর টাইগাররা কিছুটা আত্মবিশ্বাসহীনতায় রয়েছে। তবে সেসব পাশ কাটিয়ে আলোচনায় অধিনায়ক সাকিব আল হাসান। চেন্নাইতে নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাটিং করার সময় বাঁ-উরুতে চোট পেয়েছিলেন। যার কারণে ভারতের বিপক্ষে আসন্ন বিশ্বকাপ ম্যাচে তার খেলা নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়। তবে আজ (মঙ্গলবার) পুনেতে অনুশীলনে ফুরফুরে মেজাজেই দেখা গেছে সাকিবকে।

এর আগে চেন্নাই থেকে পুনেতে পৌঁছে বিশ্রামে ছিলেন সাকিব। অবশ্য মানসিক ধকল কাটাতে ছুটি দেওয়া হয় পুরো দলকেই। দু’দিনের সেই বিশ্রাম শেষে তারা অনুশীলনে নেমেছেন। পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে দুপুরের পর শুরু হয় টাইগারদের অনুশীলন। প্রথমে বাংলাদেশের টিম-মিটিং অনুষ্ঠিত হয়। এরপর একটি শ্যুটিং অনুষ্ঠানও সেরেছেন সাকিব।

অবশ্য এটি কোনো বিজ্ঞাপন কিংবা এ জাতীয় কিছু নয়, টাইগার দলপতি আইসিসির একটি ভিডিওর জন্য শ্যুটে অংশ নেন। এরপর দলীয় অনুশীলন শুরু হয় ফুটবল দিয়ে। তবে সেটি কিছুটা ভলিবল আকারের। যদিও সেটি হয়েছে কোনোরকম হাতের স্পর্শ ছাড়া-ই। শুধুমাত্র পা দিয়েই খেলা। সেখানেও সাকিবকে বেশ চনমনে দেখা যায়। তার এমন হাসিখুশি আর ফুরফুরে মেজাজ অবশ্য কিছুটা হলেও স্বস্তি যোগাবে টাইগার শিবিরে।

ফুটবল খেলার পর ব্যাটিং অনুশীলনও করেছেন সাকিব। এ সময় স্পিনারদের খেলতে খুব একটা অস্বস্তিতে দেখা যায়নি সাকিবকে। প্রায় ১৫ মিনিট নেটে স্পিনারদের খেলেছেন তিনি। পরে সাকিব মুখোমুখি হন পেসারদের। ব্যাটিংয়ের সময় তার রানিং বিটুইন দ্য উইকেট, ফিল্ডিংয়ের সময় বলের পেছনে দৌড়ানো কিংবা বোলিংয়ের সময় সাকিব নিজের কমফোর্ট খুঁজে পান কিনা সেটাই দেখা হবে। অনুশীলন শেষে আরেকদফা স্ক্যান করানো হবে তার।

এর আগে গতকাল টাইগারদের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন বলেছিলেন, ‘আগের চেয়ে ভালো আছে সাকিব। সে এখন ব্যথামুক্ত। তবে মাঠে কী অবস্থা হবে, সেটা এখন বলা যাবে না। কাল (আজ) নেটে ব্যাটিং করবে। হয়তো রানিং বিটুইন দ্য উইকেট করবে একটু। করলে তখন বোঝা যাবে। আমরা আশাবাদী যে এই ম্যাচের আগে তাকে পাব। আমাদের ধারণা সে খেলতে পারবে।’

আগামী বৃহস্পতিবার দুপুর আড়াইটায় ভারতের বিপক্ষে বিশ্বকাপের চতুর্থ ম্যাচ খেলতে নামবে টাইগাররা। জয়ের ধারায় ফিরতে অধিনায়ক সাকিবসহ সব ক্রিকেটারেরই ফিট থাকার কোনো বিকল্প নেই!

পূর্ববর্তী নিবন্ধবাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন দেখতে চায় জাতিসংঘ
পরবর্তী নিবন্ধনতুন লুকে ওমর সানী